1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি

খুলনায় অবৈধভাবে জ্বালানী গ্যাস ক্রস ফিলিং করায় আটক – ০৩

  • আপডেট সময়ঃ শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ৯৫ জন দেখেছেন

মোঃ ইমানুর রহমান,জেলা প্রতিনিধি (খুলনা):–খুলনা নগরীর হরিণটানা এলাকায় অটো গ্যাস পাম্পের আড়ালে এলপি গ্যাসের অবৈধ ক্রস ফিলিংয়ে জড়িত তিন জনকে পুলিশ আটক করেছে। তারা ঝুঁকিপূর্ণভাবে সিলিন্ডারে গ্যাস ভরে বাজারজাত করণে সহায়তা করতো। এতে একদিকে সিলিন্ডার ব্যবহারে প্রতিনিয়ত দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। সেই সঙ্গে কম ওজনের গ্যাস কিনে প্রতারিত হচ্ছেন গ্রাহকরা।

বিশ্লেষকরা বলছেন, অটো গ্যাস পাম্পে এ ধরনের ফিলিং প্রক্রিয়া যেমন ঝুঁকিপূর্ণ, তেমনি ব্যবহারও ঝুঁকিপূর্ণ। ভোক্তাদের নিরাপত্তার কথা না ভেবেই অধিক মুনাফার আশায় অসাধু ব্যক্তিরা এ ধরনের বিপদজনক কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছেন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (২৫ আগষ্ট) রাতে খুলনার খালিশপুরে বিভিন্ন ব্রান্ডের ঝুকিপূর্ণ ৬৩টি এলপিজি সিলিন্ডারসহ তিনজনকে আটক করে পুলিশ। এর মধ্যে ওমেরা গ্যাস কোম্পানির ৪৪টি সিলিন্ডার, লাফসের ১৫টি ও যমুনা কোম্পানির ৪টি সিলিন্ডার রয়েছে। পরে শুক্রবার (২৬ আগষ্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালত অবৈধভাবে ফিলিং করা এলপিজি সিলিন্ডার মজুদ করায় তাসমিম হাসান মিলন নামে এক ব্যক্তিকে ৪০ হাজার টাকা জরিমানা করেন। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক ইব্রাহিম হোসেন এ দণ্ড দেন। আটক অপর দুইজন হচ্ছেন- মিনি ট্রাক চালক মোহাম্মদ উল্লাহ ও পরিবহন শ্রমিক শরিফুল ইসলাম।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, নগরীর হরিণটানা এলাকায় সুরাইয়া ফিলিং স্টেশনে (অটো গ্যাস পাম্প) দীর্ঘদিন যাবত বিভিন্ন ব্রান্ডের সিলিন্ডারে এলপি গ্যাস ফিলিং ও বাজারজাত করা হচ্ছে। তবে, অনুমতিপ্রাপ্ত কোম্পানিতে স্বয়ংক্রিয় আধুনিক মেশিনের মাধ্যমে সিলিন্ডারের পরীক্ষা-নিরীক্ষা করে এলপি গ্যাস বাজারজাত করা হয়। ফলে এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের মতো দুর্ঘটনাও ঘটছে।

শেয়ার করুন

আরো দেখুন......